আজ-  ,


সময় শিরোনাম:

মৌলভীবাজার সদরে শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত

সালেহ আহমদ (স’লিপক):

যুবদের ক্ষমতায়ন ও জাতীয় যুবনীতি বাস্তবায়নকল্পে মৌলভীবাজার সদর উপজেলায় শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ফেব্রুয়ারী) মৌলভীবাজার জেলা শহরের হজরত শাহ্ মোস্তফা (র.) কলেজ অডিটরিয়ামে সদর উপজেলা যুব ফোরামের আয়োজনে এবং বে-সরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর এর সহযোগিতায় আস্থা প্রকল্পের আওতায় জাতীয় যুবনীতি-২০১৭ বাস্তবায়নকল্পে সদর যুব ফোরামের সাথে মৌলভীবাজার নাগরিক প্লাটফর্ম এর তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আইনজীবি মোঃ আব্দুল ওয়াহিদ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার নাগরিক প্লাটফর্ম এর আহব্বায়ক নজরুল ইসলাম মুহিব।

তাসলিমা বেগম এর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার নাগরিক প্লাটফর্ম এর সদস্য ও হজরত শাহ্ মোস্তফা (র.) কলেজের প্রভাষক মূহাম্মাদ আসআদুল্লাহ।

সভায় প্রকল্প সর্ম্পকে স্বাগত বক্তব্য উপস্থাপনা করেন রূপান্তর এর জেলা সমন্বয়কারী মুনজিলা। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন রূপান্তর এর ফিল্ড অফিসার মনিরুল ইসলাম।

শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা বক্তব্য রাখেন অমৃতা রানী সরকার, সুরাইয়া বেগম, চন্দন রবি দাশ, জেনি বেগম, ফাতেমা বেগম, শিপন দেব, সীমা বেগম, প্রভাত কুমার সরকার, পুলক দেব প্রমুখ।

সভায় যুব সদস্যবৃন্দ তাদরে অনুভুতি, অভজ্ঞিতা বর্ণনা সহ সার্বিক সমস্যা তুলে ধরনে। যুবদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ, সামাজিক মূল্যবোধ, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল অহিংস সমাজ গঠন ও সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে নেতৃত্ব বিকাশে দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে কাজ করছে।

শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভায় মৌলভীবাজার সদর উপজেলার ১২টি ইউনিয়নের ৪৮জন যুব-যুবতিরা অংশগ্রহণ করে।